পাকিস্তানের নতুন স্পিকার হলেন আয়াজ সাদিক পাকিস্তানের নতুন স্পিকার হলেন আয়াজ সাদিক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

পাকিস্তানের নতুন স্পিকার হলেন আয়াজ সাদিক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৪১ পাঠক

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সরদার আয়াজ সাদিক শুক্রবার ন্যাশনাল অ্যাসেম্বলি বা দেশটির সংসদের নিম্নকক্ষের স্পিকার নির্বাচিত হয়েছেন। বিদায়ী স্পিকার রাজা পারভেজ আশরাফ তাকে আনুষ্ঠানিকভাবে নতুন স্পিকার ঘোষণা করেন।

 

সাদিক ৩৩৬ সদস্যের সংসদে মোট ২৯১ ভোটের মধ্যে ১৯৯ ভোট পান এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রার্থী মালিক মুহাম্মদ আমির ডোগারকে পরাজিত করেন। ডোগার ৯১টি ভোট পান।

বিদায়ী স্পিকার বলেন, সাদিককে পাকিস্তানের জাতীয় পরিষদের স্পিকার হিসেবে ঘোষণা করা হয়েছে। আমি আশা করি তিনি দেশের সংবিধান অনুযায়ী সংসদ পরিচালনার জন্য তার ভূমিকা পালন করবেন।

৬৯ বছর বয়সী সাদিক গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোর থেকে নিম্নকক্ষের সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি ২০১৩ থেকে ২০১৮ সালের মধ্যে দুইবার সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন।

পাকিস্তানের জাতীয় পরিষদের ২৩তম স্পিকার হিসেবে শপথ নেওয়ার পর সাদিক নতুন ডেপুটি স্পিকার নির্বাচনের জন্য বিধানসভার অধিবেশনে সভাপতিত্ব করবেন।

রোববার দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন করতে পারে জাতীয় পরিষদ। সাদিক পিএমএল-এন, পাকিস্তান পিপলস পার্টি পার্লামেন্টারিয়ানস, এবং মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানের জোটের সমর্থনে স্পিকার হওয়ায় পিএমএল-এন-এর সভাপতি শাহবাজ শরীফ এ অবস্থানের জন্য শক্তিশালী প্রার্থী হিসেবে উপস্থিত হয়েছেন।

সূত্র: সিনহুয়া

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD