গাজার পরিস্থিতি নারকীয়, বললেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী গাজার পরিস্থিতি নারকীয়, বললেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

গাজার পরিস্থিতি নারকীয়, বললেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৯ পাঠক

যুক্তরাষ্ট্রের বাল্টিমোর শহরের কাছে কন্টেইনারবাহী জাহাজের ধাক্কায় ফ্রান্সিস স্কট কি সেতু ভেঙে পড়ার ঘটনায় নিহত ছয়জনের মরদেহ উদ্ধারে আবারো অভিযান শুরু হয়েছে। খবর বিবিস

 

সোমবার দিবাগত রাতে বন্দর ছেড়ে যাওয়ার সময় সেতুতে ধাক্কা দেয় সিঙ্গাপুরের পতাকাবাহী ডালি নামের জাহাজটি।  দুর্ঘটনার প্রায় ১৮ ঘণ্টা পর কর্মকর্তারা তল্লাশি অভিযান স্থগিত করার ঘোষণা দেন বলে জানা যায়।

কোস্টগার্ডের কর্মকর্তারা বলছেন, তদন্তকারীরা জাহাজটি থেকে এর ডাটা রেকর্ডার উদ্ধার করেছেন। এ ডাটা রেকর্ডার অনেকটা ব্ল্যাক বক্সের মতো।

মার্কিন কোস্ট গার্ড জানায়, দেড় মিলিয়ন গ্যালনের বেশি জ্বালানি তেল ও বিপজ্জনক পদার্থ ছিল। তবে এতে জনসাধারণের জন্য কোনো বিপদ নেই।

হোয়াইট হাউজে এক ব্রিফিংয়ে কোস্ট গার্ডের অপারেশন্সের ডেপুটি কমান্ড্যান্ট ভাইস অ্যাডমিরাল পিটার গাউটির বলেন, কোস্ট গার্ডের সর্বোচ্চ অগ্রাধিকার হলো জাহাজ চলাচলের জন্য জলপথটি পুনঃউপযোগী করা, জাহাজটি স্থিতিশীল করার পাশাপাশি তা সরিয়ে নেওয়া এবং দুর্ঘটনার তদন্তে সমন্বয় করা।

তিনি বলেন, পানির উপরে ও নিচে থেকে কীভাবে ধ্বংসাবশেষ সরানো হবে, আমাদের ক্রুয়েরা তা মূল্যায়ন করছেন, সংবেদনশীলতার সঙ্গে কাজ করতে হচ্ছে। মরদেহ উদ্ধারের কাজ পরিচালনা করা হচ্ছে।

এর আগে দুর্ঘটনার পর মেরিল্যান্ডের গভর্নর ওয়েস মুর জরুরি অবস্থা ঘোষণা করেন। এরপর থেকে বাল্টিমোর বন্দর জাহাজ চলাচলের জন্য বন্ধ রাখা হয়।

প্রেসিডেন্ট জো বাইডেন ফেডারেল সরকারের অর্থায়নে সেতুটি পুননির্মাণ ও বন্দর খুলে দেওয়ার ঘোষণা দেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD