নারীমুক্তি অর্থ মানবমুক্তি: মেনন নারীমুক্তি অর্থ মানবমুক্তি: মেনন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

নারীমুক্তি অর্থ মানবমুক্তি: মেনন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১৫৭ পাঠক

নারীমুক্তির অর্থ মানবমুক্তি বলে মন্তব্য করে ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেছেন, নারী মুক্তি আন্দোলনকে জোরদার করতে হলে তৃণমূল পর্যায়ে নারীদের সচেতন ও সংগঠিত করতে হবে।

শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে নারী মুক্তি সংসদের উদ্যোগে ৮০-তে জনতার মেনন উদযাপন উপলক্ষ্যে ‘নারী আন্দোলন ও রাশেদ খান মেনন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, এ কাজটি কঠিন তবে অসম্ভব নয়। নারী মুক্তি সংসদকে এই কঠিন কাজটি বেগবান করতে হবে। নারী মুক্তি সংসদ কেবল শহুরের শিক্ষিত মধ্যবিত্ত নারীদের মধ্যে কাজ করলেই হবে না। সমাজের সর্বস্তরের শোষিত, নির্যাতিত নারীদের সুসংগঠিত করতে হবে।

তিনি আরও বলেন, সমাজের অর্ধেকেরও বেশি নারী। কিন্তু এই নারীরা সমাজ ও রাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণে কোনো ভূমিকা রাখতে পারে না। কারণ আমাদের সমাজটা পুরুষতান্ত্রিক ও পুঁজিতান্ত্রিক। এই দুই তন্ত্রই নারীকে অবদমিত করে রাখে। তাই নারীকে সমাজ ও রাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ভূমিকা পালন করতে হলে নারীকে আরও যোগ্য হয়ে উঠতে হবে। এই কাজে নারী ও পুরুষকে হাতে হাত রেখে এগিয়ে নিতে হবে।

নারী মুক্তি সংসদের কেন্দ্রীয় নেত্রী অ্যাড. জোবায়েদা পারভীনের সভাপতিত্বে ও সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলি সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মানবাধিকার কর্মী খুশী কবির, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, বিশিষ্ট শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন, নারী মুক্তি সংসদের কেন্দ্রীয় নেত্রী বিশিষ্ট শিক্ষাবিদ মনিকা মন্ডল প্রমুখ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD