রাজশাহীতে করোনায় আরও ১১ জনের মৃত্যু রাজশাহীতে করোনায় আরও ১১ জনের মৃত্যু – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

রাজশাহীতে করোনায় আরও ১১ জনের মৃত্যু

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৩৪ পাঠক
করোনায় ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আরও ১১ জনের মৃত্যু হয়েছে। সাতজন করোনা পজিটিভ রোগী চিকিৎসাধীন অবস্থায় এবং উপসর্গ নিয়ে আরও চারজন মারা যান। জেলাটিতে আগের দিনের চেয়ে প্রায় দিগুণ বেড়েছে করোনা শনাক্তের হার।

শনিবার  সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন,  ২৪ ঘন্টায় মৃত ১১ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের একজন, নওগাঁর একজন, পাবনার দু’জন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে ছয়জন পুরুষ এবং পাঁচজন নারী।
মৃতদের মধ্যে ছয়জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়াও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২২ জনে।
শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন,  ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন করে ভর্তি হয়েছেন ৫৭ জন। একই সময়ে সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৭ জন।  শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৪১৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৯ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীনদের মধ্যে ১৯৪ জন করোনা পজেটিভ এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭২ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন আছেন ৫৩ জন।
হাসপাতাল পরিচালক জানিয়েছেন, শুক্রবার দুটি ল্যাবে রাজশাহীর ১৪০টি নমুনা পরীক্ষায় ৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় দিগুণ বেড়ে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬৫ শতাংশে। এর আগের দিন বৃহস্পতিবার ছিলো ৩৩ দশমিক ৩৩ শতাংশ। এর আগে গত বুধবার ছিলো ৩৭ দশমিক ৫০ শতাংশ এবং গত মঙ্গলবার ৩৪ দশমিক শূন্য ৪ শতাংশ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD