শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৮ পাঠক

কলম্বোয় রোববার দ্বিতীয় টি-টোয়েন্টিতে লঙ্কানদের ৯ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টিতে রান তাড়ায় দলটির বিপক্ষে এটাই তাদের সবচেয়ে বড় জয়। তিন ম্যাচের সিরিজে তারা এগিয়ে ২-০ ব্যবধানে।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করা শ্রীলঙ্কা করতে পারে কেবল ১০৩ রান। টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটা তাদের সর্বনিম্ন সংগ্রহ।

ডি ককের অপরাজিত ৫৮ রানের ইনিংসে দক্ষিণ আফ্রিকা লক্ষ্যে পৌঁছে যায় ৩৫ বল বাকি থাকতে। টি-টোয়েন্টিতে বল হাতে রেখে জয়ের দিকেও শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার এটা সবচেয়ে বড় জয়।

আর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা উইকেট হারায় একের পর এক। তাদের ইনিংসে আসেনি ৩০ রানের জুটিও। দলটির হোঁচট খাওয়ার শুরু দ্বিতীয় ওভার থেকে। আগের ম্যাচে ফিফটি করা দিনেশ চান্দিমালকে দুই অঙ্কে যেতে দেননি আনরিক নরকিয়া।

কাগিসো রাবাদাকে পরপর দুই বলে চার-ছক্কায় রানের খাতা খুলে ঝড়ের আভাস দেন ভানুকা রাজপাকসে। পরে এইডেন মারক্রামকে মারেন টানা দুই বাউন্ডারি। ওই ওভারেই অবশ্য বোলারকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন তিনি ১৩ বলে ২০ রান করে।

তাবরাইজ শামসিকে উইকেট ছেড়ে বেরিয়ে এসে বড় শট খেলতে গিয়ে স্টাম্পড হন ধনাঞ্জয়া ডি সিলভা। বাঁহাতি এই রিস্ট স্পিনারকে ছক্কায় উড়িয়ে পরের বলেই বোল্ড অধিনায়ক দাসুন শানাকা।

কোভিড-১৯ থেকে সেরে ওঠা কুসল পেরেরা টানছিলেন দলকে। কিন্তু ইনিংস বড় করতে পারেননি এই ওপেনারও। মারক্রামের বলে তিনি এলবিডব্লিউ ২ চার ও এক ছক্কায় ৩০ রান করে।

এরপর দাঁড়াতেই পারেনি শ্রীলঙ্কা। শেষ ৬ উইকেট হারায় কেবল ২৫ রান তুলতে। দলীয় ১০৩ রানে পড়ে শেষ তিন উইকেট। শেষ পাঁচ ব্যাটসম্যানের একজনও যেতে পারেননি দুই অঙ্কে।

দুর্দান্ত অফ স্পিনে ২১ রান দিয়ে তিন উইকেট নেন মারক্রাম। এর আগে দেশের হয়ে টি-টোয়েন্টিতে কেবল একটি উইকেট ছিল তার। ২০ রান দিয়ে শামসির প্রাপ্তিও ৩ উইকেট।

লক্ষ্য তাড়ায় দক্ষিণ আফ্রিকাকে উড়ন্ত সূচনা এনে দেন কুইন্টন ডি কক ও রিজা হেনড্রিকস। তাদের জুটিতে পাওয়ার প্লেতে ৪৯ রান তুলে ফেলে সফরকারীরা। যেখানে অগ্রণী ছিলেন ডি কক।

দেখেশুনে খেলতে থাকা হেনড্রিকস অবশ্য এরপর টিকেননি বেশিক্ষণ। ভানিন্দু হাসারাঙ্গার বলে ক্যাচ দেন কিপারের হাতে, করেন ২ চারে ১৮ রান।

এর কিছুক্ষণ পর হানা দেয় বৃষ্টি। ৪০ মিনিট পর খেলা শুরু হলে হাসারাঙ্গাকে চার মেরে ৪২ বলে ফিফটি তুলে নেন ডি কক। তাকে দারুণ সঙ্গ দিয়ে দলকে দ্রুত জয়ের দিকে এগিয়ে নেন মারক্রাম।

দুইজনে শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের জয় সঙ্গে নিয়ে মাঠ ছাড়েন। ডি কক ৭ চারে ৪৮ বলে করেন ৫৮। আর মারক্রাম ১৯ বলে ৩ চারে করেন ২১ রান।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD