যেসব কেন্দ্র পরিদর্শনে যাবেন হিরো আলম যেসব কেন্দ্র পরিদর্শনে যাবেন হিরো আলম – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

যেসব কেন্দ্র পরিদর্শনে যাবেন হিরো আলম

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ৭৭ পাঠক

সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়।

ঢাকা-১৭ আসনে একতারা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম)। তিনি এই আসনের ভোটার না হওয়ায় ভোট দিতে পারছেন না। তবে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে যাবেন বলে জানা গেছে।

হিরো আলমের সঙ্গে কথা বলে জানা যায়, সকাল ১০টায় তিনি প্রথমে বনানী মডেল স্কুল কেন্দ্রে পরিদর্শনে যাবেন৷ এরপর একে একে অন্যান্য কেন্দ্র পরিদর্শনে যাবেন।

এর মধ্যে রয়েছে- জামিয়া মোহাম্মদীয়া ইসলামীয়া কড়াইল টি অ্যান্ড টি কলোনি মাদ্রাসা, মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজ, বনানী বিদ্যা নিকেতন, টি অ্যান্ড টি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, আই পি এইচ স্কুল অ্যান্ড কলেজ, সরকারি কালাচাঁদপুর হাই স্কুল অ্যান্ড কলেজ, সরকারি হোমিপ্যাথী মেডিকেল কলেজ, ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজ, ভাষানটেক সরকারি উচ্চ বিদ্যালয়, শিশু মঙ্গল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মানিকদী ইসলামীয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্র।

ঢাকা-১৭ আসনের এই নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনাররা।

ঢাকা-১৭ আসনটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত। সম্প্রতি সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

ঢাকা-১৭ আসনে মোট আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম), নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির  সিকদার আনিসুর রহমান, ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, ছড়ি প্রতীকের বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট’র মো. আকতার হোসেন, সোনালী আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম ভুইয়া ও গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির প্রার্থী কাজী মো. রাশেদুল হাসান।

এ নির্বাচনে ভোটকেন্দ্র মোট ১২৪টি। এই আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। নির্বাচনে নিরাপত্তা দিতে সাধারণ কেন্দ্রে অস্ত্রসহ পাঁচজন পুলিশ ও দুইজন আনসার সদস্য আছেন। এছাড়া অস্ত্র ছাড়া লাঠি হাতে আনসার সদস্য আছেন ১২ জন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে দুইজন অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে পুলিশের ১০টি মোবাইল টিম, পাঁচটি মোবাইল স্ট্রাইকিং টিম, র‍্যাবের ছয় টিম ও ছয় প্লাটুন বিজিবি নিয়োজিত রয়েছে ভোটের এলাকায়। নির্বাচনী অপরাধ আমলে নিয়ে ভ্রাম্যমাণ আদালত ও সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনায় ১৫ জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ছয়জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ঢাকা-১৭ আসন ছাড়াও আজ ৭৮টি স্থানীয় সরকারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সাত পৌরসভায় সাধারণ নির্বাচন, তিনটি পৌরসভায় উপ-নির্বাচন, দুই উপজেলায় উপ-নির্বাচন এবং ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও ৩৭টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ভোটগ্রহণ করা হচ্ছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD