এক টানে জালে উঠল ৯২ মণ ইলিশ! এক টানে জালে উঠল ৯২ মণ ইলিশ! – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এক টানে জালে উঠল ৯২ মণ ইলিশ!

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৫২ পাঠক

পটুয়াখালীর পায়রা বন্দর শেষ বয়া থেকে ১০০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে এক টানে জেলের জালে ধরা পড়েছে ৩ হাজার ৬৮০ কেজি (৯২ মণ) ইলিশ।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে এসব মাছ মহিপুর মৎস্য বন্দরের ঝুমুর অ্যান্ড ব্রাদার্স নামে একটি আড়তে নিয়ে আসা হয়।

পরে মাছগুলো নিলামের মাধ্যমে ২০ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

এর আগে মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে পায়রা বন্দরের শেষ বয়া থেকে ১০০ কিলোমিটার অদূরে ইলিশের জালের এক টানে ৯৩ মণ মাছ ধরা পড়ে। শীত মৌসুমে দীর্ঘদিন পরে এই জেলের জালে প্রচুর পরিমাণে ইলিশ ধরা পড়ায় খুশি জেলেসহ ব্যবসায়ীরা।

জেলে ফরিদ মাঝি বলেন, চট্টগ্রাম থেকে এক সপ্তাহ আগে ১৭ জন জেলে নিয়ে এফবি মা জননী নামে ট্রলার নিয়ে আমরা সাগরে যাই। প্রথমদিকে মাছ না পাওয়ায় অনেকটা হতাশ হয়ে যাই। পরে আরও গভীর সাগরে পায়রা বন্দর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে যাই। গত সোমবার (৮ জানুয়ারি) আমাদের জালে কিছু পরিমাণ ইলিশ ধরা পরে। পরদিন মঙ্গলবার আরও একটু গভীরে গিয়ে জাল ফেলার পর এক টানে অনেক বেশি মাছ ইলিশ ওঠে। ট্রলার বোঝাই হওয়ার পর আমরা তীরে ফিরে আসি।

এফবি মা জননী ট্রলারের মাঝি শহীদ কোম্পানি বলেন, অনেকদিন ধরে সাগরে খুব কম মাছ ধরা পড়ছে। আমাদের লোকসান গুনতে হচ্ছে। তার মধ্যে এই শীত মৌসুমে এত বেশি পরিমাণ মাছ ধরা পড়বে সেটা কল্পনাও করতে পারিনি। এই মাছ বিক্রি করে পিছনের লোকসান কাটিয়ে উঠতে পারব।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, গভীর মাছ জেলেরা জাল ফেললে আরও বেশি মাছ ধরা পড়বে। এছাড়া ফেব্রুয়ারি এবং মার্চ মাসে জেলের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়তে পারে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD