নারায়ণগঞ্জে ২০০ বছরের এতিহ্যবাহী মাছ বাজার নারায়ণগঞ্জে ২০০ বছরের এতিহ্যবাহী মাছ বাজার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

নারায়ণগঞ্জে ২০০ বছরের এতিহ্যবাহী মাছ বাজার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ৪৮ পাঠক

নারায়ণগঞ্জের সবচেয়ে বড় পাইকারি মাছের বাজার শহরের পাঁচ নম্বর ঘাট এলাকা। শীতলক্ষ্যা নদীর পাড়ে বিশাল এলাকা জুড়ে বসে এই মাছের বাজার।

বাজারটি প্রায় ২০০ বছরের পুরোনো বলে জানান স্থানীয়রা।

নারায়ণগঞ্জ শহরের অন্যতম ঐতিহ্য নারায়ণগঞ্জ রেলস্টেশন, নারায়ণগঞ্জ লঞ্চঘাট ও বাস টার্মিনালের ঠিক পাশেই অবস্থিত এই মাছের আড়ত। প্রতিদিন ভোর থেকে দুপুর পর্যন্ত এ বাজারে মাছের বেচাকেনা চলে।

স্থানীয়রা জানান, প্রায় ২০০ বছর ধরে এই অস্থায়ী মাছের বাজার এখানে বসছে। আগে নদীর পাড় ঘেঁষে বসত এই বাজার। এখন এখানে রাস্তা হয়েছে, ওয়াকওয়ে হয়েছে। এখানে বিকেল হলে অনেক মানুষ ঘুরতেও আসেন। তবে এখনও এখানে আগের মতোই জমজমাট রয়েছে মাছের বাজার।

সুনামগঞ্জ, খুলনা, মুন্সীগঞ্জ, কুমিল্লা, শরীয়তপুর ও বরিশালসহ দেশের বিভিন্ন জেলা থেকে বিভিন্ন প্রজাতির মাছ এ বাজারে আসে। এখান থেকেই আশেপাশের বাজারগুলোতে মাছ সরবরাহ করা হয়।

অন্যান্য বাজারের তুলনায় বেশ ভোর থেকে শুরু হয় এই মাছের বাজার। চাহিদা বেশি থাকায় বাজারে ক্রেতাদের ভিড়ও থাকে অনেক বেশি। আশেপাশের এলাকা ছাড়াও দূর দূরান্ত থেকে এখানে মাছ কিনতে আসেন অনেকেই।

ক্রেতারা জানান, অন্যান্য বাজারের তুলনায় এখানে মাছের দাম তুলনামূলক কম। আবার অনেক প্রজাতির মাছ এখানে ছাড়া অন্য কোথাও পাওয়া মুশকিল। তাই এখানে ক্রেতাদের ভিড়ও একটু বেশি।

মাছের পাইকারি ব্যবসায়ীরা জানান, দেশের বিভিন্ন জেলা থেকে প্রতিদিন কয়েক টন মাছ এ বাজারে আসে। নারায়ণগঞ্জ ও এর আশেপাশের এলাকার মাছের চাহিদার সিংহভাগ এ বাজার থেকেই পূরণ হয়। আশেপাশের বাজারগুলোতেও এখান থেকেই মাছ কিনে নিয়ে বিক্রি করেন ব্যবসায়ীরা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD