পুঁজিবাজারে লেনদেন ছাড়াল ১২০০ কোটি টাকা পুঁজিবাজারে লেনদেন ছাড়াল ১২০০ কোটি টাকা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

পুঁজিবাজারে লেনদেন ছাড়াল ১২০০ কোটি টাকা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ৫৫ পাঠক

ফ্লোর প্রাইস (দরপতনের সর্বনিম্ন সীমা) তুলে নেওয়ার পর মঙ্গলবার (২৩ জানুয়ারি) পুঁজিবাজারে লেনদেনে চাঙাভাব দেখা গেছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে।

তবে পুঁজিবাজারে লেনদেন এক হাজার ২০০ কোটি টাকা ছাড়িয়েছে। এর মধ্যে ডিএসইতে এক হাজার ১৭৬ কোটি ও সিএসইতে ২৯ কোটি টাকার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭৬ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে যথাক্রমে এক হাজার ৩৮৪ ও দুই হাজার ১৫৮ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে এক হাজার ১৭৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ১৩৪ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন ডিএসইতে এক হাজার ৪২ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল।

মঙ্গলবার ডিএসইতে ৩৯৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৬টি কোম্পানির, কমেছে ২২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০টি প্রতিষ্ঠান হলো- ফরচুন সু, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, অরিয়ন ইনফিউশন, দেশবন্ধু পলিমার, ব্র্যাক ব্যাংক, বিডি থাই, রূপালী ব্যাংক, স্কয়ার ফার্মা, কর্ণফুলী ইন্স্যুরেন্স ও ফুওয়াং ফুড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই মঙ্গলবার ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ১৫৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর।

মঙ্গলবার সিএসইতে ২৯ কোটি ৭০ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে লেনদেন প্রায় ৮ কোটি টাকা বেড়েছে। আগের দিন ২১ কোটি ৮১ লাখ টাকার লেনদেন হয়েছিল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD