ভুল চিকিৎসায় মায়ের মৃত্যু, বিচার চাইল অবুঝ শিশু ভুল চিকিৎসায় মায়ের মৃত্যু, বিচার চাইল অবুঝ শিশু – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ভুল চিকিৎসায় মায়ের মৃত্যু, বিচার চাইল অবুঝ শিশু

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৯ পাঠক

নরসিংদীর শিবপুরে ভুল চিকিৎসায় মারজিনা পারভিন রিনি (৩২) হত্যার বিচার চাইলেন অবুঝ শিশু ও নিহতের স্বজনরা। এ ঘটনার প্রতিবাদে শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ বিচারের দাবিতে মানববন্ধন করেছেন স্বজনরা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে শিবপুরে সর্ব সাধারণের ব্যানারে কলেজগেট চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন বিভিন্ন শ্রেণি পেশার শত শত মানুষ।

মানববন্ধন শেষে ডাক্তারের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি হাসপাতালের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

নিহত মারজিনা পারভিন রিনি শিবপুর বান্দারদিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান খানের মেয়ে।

মানববন্ধনে ভুল চিকিৎসায় নিহত মায়ের বিচার চেয়েছেন অবুঝ সন্তান মিশর। সে কান্নাজড়িত কণ্ঠে বলে, আমার মাকে ফিরিয়ে দেন। আমি মায়ের কাছে যাবো। আমার মায়ের মৃত্যুর বিচার চাই। ডাক্তারের ফাঁসি চাই। এই সঙ্গে অভিযুক্ত চিকিৎসক ও শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান নিহতের স্বজনরা।

মানববন্ধনে বক্তারা জানায়, ডাক্তার মাসুদ মান্নান জেসনের ভুল চিকিৎসায় রিনির মৃত্যু হয়েছে। তার বড় ধরনের কোনো সমস্যা ছিল না। শুধু মাত্র মাথা ব্যথার কারণে হাসপাতালে আসে। তার দেওয়া ভুল ইনজেকশন পুশ করার কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।

নিহতের স্বজনার আরও জানান, কয়েকদিন পরপর শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনা ঘটে। হাসপাতাল কর্তৃপক্ষ অবৈধ অর্থ আর ক্ষমতার দাপট দেখিয়ে বার বার পার পেয়ে যায়। আমরা চিকিৎসা ক্ষেত্রে নৈরাজ্য ও অভিযুক্ত চিকিৎসকের ফাঁসি চাই। একইসঙ্গে মৃত্যুপুরি এই হাসপাতাল বন্ধের দাবি জানাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- নিহত রিনার বাবা বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান খান, নিহতের স্বামী বাবুল মিয়া, ভাই সুজন খান, নিহতের ছেলে মিশর, পর্নি বেগম, নাজমুল ভুইয়া, শিবপুর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোশারফ হোসেনসহ এলাকার  গণ্যমান্য ব্যক্তিরা।

উল্লেখ, শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে মাথাব্যথা নিয়ে মারজিনা পারভিনকে শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালে নিয়ে এলে। সেখানে জরুরি বিভাগে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মাসুদ মান্নান জেসন তাকে একটি ট্যাবলেট খাওয়ান। ট্যাবলেট খাওয়ার সঙ্গে সঙ্গে তার পেট ব্যথা শুরু হয়। তখন চিকিৎসক তাকে একটি ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়। তখন দ্রুত রিনিকে নরসিংদী জেলা হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD