লিথুয়ানিয়ার জালে ইতালির গোল উৎসব লিথুয়ানিয়ার জালে ইতালির গোল উৎসব – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

লিথুয়ানিয়ার জালে ইতালির গোল উৎসব

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪২ পাঠক

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘সি’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে ঘরের মাঠে ৫-০ গোলে জিতেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

জোড়া গোল করেন মোইজে কিন, একটি করে জাকোমো রাসপাদোরি ও জিওভান্নি দি লরেন্সো। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

জয়ে ফেরার পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা আরও বাড়িয়ে নিল ইতালি, ৩৭ ম্যাচ। আগের ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ড্র করে তারা পেছনে ফেলেছিল স্পেন ও ব্রাজিলের ৩৫ ম্যাচের রেকর্ড।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের পর প্রথম খেলতে নেমে গত সপ্তাহে বুলগেরিয়ার বিপক্ষে ঘরের মাঠে ১-১ ড্র করেছিল ইতালিয়ানরা। এরপর তারা সুইজারল্যান্ডের মাঠে করে গোলশূন্য ড্র। অবশেষে তাদের চেনা ছন্দে দেখা গেল, মিলল জয়ের দেখাও।

ম্যাচে ৭২ শতাংশ সময় বল দখলে রাখা ইতালি গোলের জন্য শট নেয় মোট ২১টি, যার ৫টি লক্ষ্যে। লিথুয়ানিয়ার ৬ শটের একটি লক্ষ্যে ছিল।

চিরো ইম্মোবিলে, লরেন্সো ইনসিনিয়ে, ফেদেরিকো চিয়েসাকে ছাড়া খেলতে নামা ইতালি শুরু থেকে চেপে ধরে র‍্যাঙ্কিংয়ে ১৩৪তম স্থানে থাকা লিথুয়ানিয়াকে।

একাদশ মিনিটে সফরকারীদের এক ডিফেন্ডার ভুল পাসে নিজেদের বক্সে বল তুলে দেন কিনের পায়ে। কাছের পোস্ট দিয়ে গোলরক্ষককে ফাঁকি দেন ধারে ইউভেন্তুসে খেলা এই ফরোয়ার্ড।

চতুর্দশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জাকোমো রাসপাদোরির বাঁ পায়ের শট বাইরে দিয়ে যেত। কিন্তু প্রতিপক্ষের মিডফিল্ডার এদগারাস উতকাসের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

২৪তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন রাসপাদোরি। ডান দিক থেকে দি লরেন্সোর ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি প্রতিপক্ষ ডিফেন্ডার। কাছ থেকে জাল খুঁজে নেন সাস্সুয়োলোর ফরোয়ার্ড।

চার মিনিট পর দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়ান কিন। ফেদেরিকো বের্নার্দেস্কির লব থেকে পাওয়া বলে প্রথম ছোঁয়ায় ভলিতে বল জালে পাঠান তিনি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD