বুনো-কোর্তোয়াকে পেছনে ফেলে বর্ষসেরা গোলরক্ষক এদেরসন বুনো-কোর্তোয়াকে পেছনে ফেলে বর্ষসেরা গোলরক্ষক এদেরসন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০২ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বুনো-কোর্তোয়াকে পেছনে ফেলে বর্ষসেরা গোলরক্ষক এদেরসন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
  • ৩৪ পাঠক

আজ লন্ডনে ফিফা বর্ষসেরার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সেরার তকমা জিতে নেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক।

 

১৯ ডিসেম্বর ২০২২ থেকে ২০ আগস্ট ২০২৩ পর্যন্ত সময়ের মধ্যে ছেলেদের ফুটবলের সেরা গোলরক্ষক বেছে নেয় ফিফা। সেরা তিনে এদেরসনের সঙ্গে ছিলেন ইয়াসিন বুনো ও থিবো কোর্তোয়া।

বছরের সেরা গোলরক্ষকদের মধ্য থেকে শুরুতে পাঁচ জনকে বেছে নিয়েছিল ফিফার বিশেষজ্ঞদের প্যানেল। সেই তালিকা থেকে আন্তর্জাতিক জুরি বোর্ড (যেখানে আছেন জাতীয় দলের কোচ ও অধিনায়ক, ফুটবল সাংবাদিক এবং ফিফার অফিশিয়াল ওয়েবসাইটে ভোট প্রদান করা সমর্থকরা) বেছে নেয় সেরা তিনজনকে।

ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন গত বছর ম্যানচেস্টার সিটির জার্সিতে প্রিমিয়ার লিগ জেতার স্বাদ পেয়েছেন। গত বছর প্রিমিয়ার লিগের বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কারও গেছে তার ঝুলিতে। সব ছাপিয়ে ম্যানচেস্টার সিটির ট্রেবল জয়ে তার ভূমিকা ছিল অনস্বীকার্য। এফএ কাপে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দশ বছরের মধ্যে সপ্তম শিরোপা ঘরে তুলেছিল ম্যানচেস্টার সিটি।

এদেরসনের অন্যতম প্রতিদ্বন্দ্বী বুনো বিশ্বকাপে মরক্কোর ইতিহাস গড়ার অন্যতম নায়ক। তবে বিশ্বকাপ শেষেও দারুণ ফর্মে ছিলেন তিনি। ইউরোপা লিগের ফাইনালে তার বীরত্বে পেনাল্টি শুটআউটে রোমাকে ৪-১ গোলে হারায় সেভিয়া। ১২০ মিনিট পর্যন্ত খেলা ১-১ ড্রয়ে শেষ হয়েছিল। সেখানেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বুনো। এই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি এবং ইউরোপা লিগের মৌসুম সেরা একাদশে জায়গা করে নেন। গ্রীষ্মের ট্রান্সফারের সময় নতুন চ্যালেঞ্জ নিতে সৌদি আরবের ক্লাব আল-হিলালে যোগ দেন তিনি। এখন সেখানেও দারুণ সময় কাটছে তার।

তালিকায় বড় নাম কোর্তোয়া। গত বছর রিয়াল মাদ্রিদের জার্সিতে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ এবং উয়েফা সুপার কাপের শিরোপা জেতার স্বাদ পেয়েছিলেন তিনি। ওসাসুনাকে হারিয়ে ২০ তম কোপা দেল রে’র শিরোপা জিতেছিল রিয়াল। সেখানে বড় ভূমিকা পালন করেছিলেন বেলজিয়ান গোলরক্ষক।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD