ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট গ্রহণযোগ্যতা হারাচ্ছে, বলছেন রোনালদো ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট গ্রহণযোগ্যতা হারাচ্ছে, বলছেন রোনালদো – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট গ্রহণযোগ্যতা হারাচ্ছে, বলছেন রোনালদো

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ৫৭ পাঠক

পর্তুগিজ ক্রীড়া সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন রোনালদো। লক্ষণীয় ব্যাপার হচ্ছে, ২০২২/২৩ মৌসুমে ব্যালন ডি’অর এবং ফিফা বর্ষসেরার পুরস্কার জিতে নিয়েছেন রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

আর্জেন্টিনার জার্সিতে ২০২২ কাতার বিশ্বকাপ জেতায় ব্যালন ডি’অর যে মেসির হাতেই যাবে, তা একপ্রকার নিশ্চিত ছিল। হয়েছেও তাই। নিজের গড়া রেকর্ডটাকে আরও সমৃদ্ধ করে অষ্টম ব্যালন ডি’অর হাতে তোলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে পেছনে ফেলে মেসি ২০২৩ ফিফা বর্ষসেরার পুরস্কার জেতায় অনেকেই অবাক হয়েছেন। কারণ বিশ্বকাপ জেতার পর কার্যত মেসির তেমন কোনো অর্জন নেই। অনেকের মতে, ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড গত মৌসুমে ট্রেবল জেতায় ছিলেন বর্ষসেরা পুরস্কারের মূল দাবিদার। কিন্তু ভোটাভুটিতে তিনি অল্প ব্যবধানে হেরে যান মেসির কাছে।

এদিকে গত মৌসুমে বিশ্বের সর্বোচ্চ গোলদাতা ছিলেন রোনালদো। তুলনায় তরুণ কিলিয়ান এমবাপ্পে, হ্যারি কেইন ও আর্লিং হালান্ড গোলের হাফসেঞ্চুরি পূরণ করলেও রোনালদো ছিলেন তাদের চেয়েও এগিয়ে। ক্লাব এবং জাতীয় দলের হয়ে গত মৌসুমে ৫৪ গোল করেন পর্তুগিজ তারকা।

কিন্তু ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনালদোর নামই ছিল না। যদিও দুবাইয়ের গ্লোব সকার অ্যাওয়ার্ডে বেশ কয়েকটি পুরস্কার জিতে নিয়েছেন তিনি। এর মধ্যে বছরের সেরা গোলদাতার পুরস্কারও রয়েছে। এরপর নিজ দেশে ফিরে ‘রেকর্ড.পিটি’-কে দেওয়া সাক্ষাৎকারে বোমা ফাটান তিনি।

সাক্ষাৎকারে রোনালদো জানান, পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলো এখন আর দেখেন না তিনি। কারণ তিনি জানেন এগুলোর পেছনে কী চলে। ৩৯ বছর বয়সী ফুটবল সুপারস্টারের মতে, এখন আর ‘ফ্যাক্ট’ এর ওপর ভিত্তি করে পুরস্কার দেওয়া হয় না। তবে রোনালদো এটাও নিশ্চিত করেছেন যে, তার কথা মানে এই নয় যে, মেসি পুরস্কার পাওয়ার যোগ্য ছিলেন না।

রোনালদো বলেন, ‘আমি মনে করি, একদিক থেকে পুরস্কারগুলো গ্রহণযোগ্যতা হারাচ্ছে। পুরো মৌসুমের দিকে দেখতে হবে। এটার মানে এই নয় যে মেসি, হালান্ড কিংবা এমবাপ্পে এটার যোগ্য ছিল না। আমি আর এসব পুরস্কারে বিশ্বাস করি না এবং এটা এ কারণে নয় যে, আমি গ্লোব সকার পুরস্কার জিতেছি। ‘

‘কিন্তু এটা ফ্যাক্ট, (গোল) সংখ্যাগুলো আছে এবং সংখ্যা কখনো প্রতারণা করে না। তারা আমার কাছ থেকে এই পুরস্কারগুলো কেড়ে নিতে পারে না, কারণ এটাই বাস্তব। তাই এটা ভেবে আমি আনন্দ পাই, কারণ সংখ্যাগুলোই ফ্যাক্ট। ‘

রোনালদো আপাতত ছুটিতে আছেন। তার দল আল নাসর সৌদি প্রো লিগের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। আগামী ২৪ জানুয়ারি দুই চীনা ক্লাব সাংহাই শেনহুয়া ও ২৮ জানুয়ারি ঝেইজাংয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আল নাসর। এরপর ২ ফেব্রুয়ারি আরেক প্রীতি ম্যাচে মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামির মুখোমুখি হবে রোনালদোরা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD