টক দই শুধু পেট ঠাণ্ডা রাখে না, ত্বকের সমস্যারও সমাধান করে টক দই শুধু পেট ঠাণ্ডা রাখে না, ত্বকের সমস্যারও সমাধান করে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

টক দই শুধু পেট ঠাণ্ডা রাখে না, ত্বকের সমস্যারও সমাধান করে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৩ পাঠক

পেটের খেয়াল রাখতে টক দই উপকারী। শীত, গ্রীষ্ম, বর্ষা যেকোনো ঋতুতেই সুস্থ থাকতে টক দই খাওয়ার কোনো বিকল্প নেই।

তবে শুধু ভেতর থেকে সুস্থ থাকতে নয়, টক দই ত্বকের যত্নেও কার্যকরী। ত্বকের ধরন অনুযায়ী সমস্যাগুলোও বদলে যায়। তবে সমস্যা যাই হোক, টক দইয়ে লুকিয়ে আছে সমাধান। কোন ধরনের ত্বকে কীভাবে ব্যবহার করবেন টক দই-

১. স্পর্শকাতর ত্বকের ক্ষেত্রে অল্পতেই র‌্যাশ, ব্রণ বেরোয়। এ ধরনের ত্বকের ক্ষেত্রে অভ্যাসের বাইরে গিয়ে কোনো কিছু মাখলেই সমস্যা হয়। যাদের এমন ত্বক, তারা সবকিছু মাখতেও পারেন না। কিন্তু দই মাখলে সমস্যা হওয়ার কথা নয়। এক টেবিল চামচ দইয়ের সঙ্গে দুই চামচ ওটস মিশিয়ে একটি প্যাক বানিয়ে মাখতে পারেন। ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। ত্বক ভালো থাকবে।

২. রুক্ষ ত্বকে মসৃণতা আনতে কাজে লাগাতে পারেন দই। মধু ও দই একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। স্নানের আগে ৩০ মিনিটের মতো মেখে রাখুন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনদিন মাখলে ত্বকে আসবে ঔজ্জ্বল্য।

৩. তৈলাক্ত ত্বক হলো ব্রণের আঁতুড়ঘর। তৈলাক্ত ত্বকের সমস্যাও অনেক বেশি। তৈলাক্ত ত্বকের যত্নে বিশেষ মনোযোগ দেওয়া জরুরি। বেসনের সঙ্গে দই মিশিয়ে মাখতে পারেন। বেসন ত্বকের কোষে কোষে জমে থাকা ময়লা দূর করতে সাহায্য করে। সপ্তাহে দুইদিন মাখলেই কাজ হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD